14 July 2013

RARE ACCOLADE FOR MR IMRAN CHOWDHURY






''প্রবাসী বাংলাদেশীকে - ফ্রিডম অফ সিটি অফ লন্ডন উপাদিতে ভূষিত ''


971499_10151595928692893_303792363_n.jpg






ইমরান আহমেদ চৌধুরী কে গত পহেলা জুলাই ২০১৩ তে  সিটি অফ  লন্ডন কর্পোরেশন থেকে ''ফ্রিডম অফ সিটি অফ লন্ডন উপাধী'' সমাবর্তন করা হয়। 

সদা হাস্সজল, সদালাপী ও একজন সুবক্তা জনাব চৌধুরী তার পরিচিত বাপ্তিতে অতি পরোপকারীজন হিসেবে পরিচিত। তিনি নিজের ব্যবসা অন্যান্য পেশাদারী কর্মকান্ডের সাথে সাথে কুমুনিটি উন্নয়ন , আন্ত কমুনিটি সৌহার্দ পূর্ণ সহ অবস্তান সহ বিভিন্ন সোসাল কাজে নিবেদিত।  

রোটারি ক্লাব, স্কাউট , হেল্প ফর হিরোজ , মাল্টিপল সিরোসিস, এইজ কনসার্ন, মাকমিলন ক্যান্সার, এয়ার ট্রেনিং কর্পস এবং আরো অনেক ব্রিটিশ ও আন্তর্জাতিক এনজিও দের জন্য তহবিল সংগ্রহ করেছেন এবং উনার এই সকল সামাজিক কর্মকান্ডের জন্য  তাকে এই উপাধির  জন্য সুপারিশ করা হয়। 

মিস্টার চৌধুরী নর্থ হাম্পটন শহরে বসবাস করেন। ব্যবসা ছাড়াও উনি একজন ফ্রি লানছ লেখক এবং সাংবাদিক। উনি বাংলাদেশের বি বাড়িয়া জেলার কসবা উপজেলার গোপিনাথপুর গ্রামের সনামধন্য মুক্তিযোদ্ধা ফজলুল হক চোধুরী সাহেবের পুত্র -   গোপিনাথপুর  শহীদ বাবুল হাই ইস্কুল - তাহার অগ্রজ শহীদ বাবুলের নামের সৃতিতে  উত্সর্গীকৃত । 

এখানে উল্লেক্ষ্য- ''ফ্রিডম  অফ সিটি অফ লন্ডন'' উপাধিটি পৃথিবীর অন্যতম প্রাচীনতম  একটি সম্মানন্না - যাহার যাত্রা শুরু সেই ১২শত শতাব্দিতে। 

আজ অবদি জহরলাল নেহেরু, নেলসন মান্ডেলা সহ আরো অনেক বিশ্ব বরেণ্য বাক্তিগন এই মহীয়সী উপাধিতে ভুষিত হয়েছেন। 








 

Post a Comment